গসিপ

নায়ক হ‌ওয়ার কথা ছিলো ববি দেওলের! করিনার শর্তেই কি ‘জব উই মেট’এ নায়ক হন শহিদ?

বলিউডের জনপ্রিয় সিনেমা ‘জব উই মেট’ এর গল্প ভীষণভাবে হিট করেছিল আর তার সাথে হিট করে গিয়েছিল শহিদ ও করিনার জুটি। গল্পে দেখা গিয়েছিল ভীষণ মন খারাপ নিয়ে ব্যবসায়ী পরিবারের ছেলে আদিত্য ঘর ছেড়েছিলো সে ভেবেছিল যে দিকে খুশি সে চলে যাবে। কোনো কিছু না ভেবেই সে একটি ট্রেনে উঠে পড়েছিল, কিন্তু ভাগ্যের খেলায় সেই ট্রেনে দেখা হয়ে গেল পাঞ্জাবি তরুণী গীতের সাথে আর ব্যস ওমনি শুরু হয়ে গেল টক-ঝাল-মিষ্টি প্রেমের গল্প। একরাশ বিরক্তি কীভাবে সুন্দর প্রেমে পরিণত হয়ে গেলো সেই গল্প দেখতে দেখতে শাহিদ কপূর ও করিনা কপূরের চরিত্রের সাথে একাত্মতা বোধ করে দর্শকরাও আদিত্য আর গীত চরিত্র দুটিকে আপন করে নিয়েছিলো। কিন্তু অনেকেই হয়তো জানেন না এই সিনেমার গল্প যেমন চমকপ্রদ তেমনই এই সিনেমা তৈরির পিছনে রয়েছে চমকপ্রদ নানান ঘটনা।

আরও পড়ুন: মানবতাই যে শ্রেষ্ঠ ধর্ম সেই বার্তাই দিলেন মীর আফসার আলির, ইদে সকল ধর্মের জন্য দুর্গামূর্তির সামনে দাঁড়িয়ে শুভেচ্ছা বার্তা!

ছবিতে নায়ক আদিত্যর ভূমিকায় কাজ করেছিলেন শাহিদ কপুর। কিন্তু অনেকেই হয়ত জানেননা চরিত্রটি করার কথা ছিল ববি দেওলের। শ্রী অষ্টবিনায়ক স্টুডিও জব উই মেট ছবিটির প্রযোজনা করেছিলেন। তারা এই ছবিতে শুরু থেকেই নায়ক হিসেবে বেছে ছিলেন ববি দেওলকে‌। আর ববি দেওল ‘আজনাবি’ ছবিতে করিনার বিপরীতে কাজ করে স্বচ্ছন্দ বোধ করেছিলেন বলেই চেয়ে ছিলেন এই ছবিতেও তার বিপরীতে করিনা থাকুক। পরবর্তীতে দেখা গেল ববির ইচ্ছায় নায়িকা এক থাকলেও হঠাৎ করেই নায়ক বদলে গেলো!

এই পুরো ঘটনাটি প্রসঙ্গে একটি সাক্ষাৎকারে ধর্মেন্দ্রপুত্র ববি দেওল জানান, “আমি প্রযোজকদের বললাম পরিচালক হিসেবে ইমতিয়াজ আলিকে নিন আর নায়িকা হোক করিনা।” প্রযোজকরা তার সেই প্রস্তাব শুনে প্রথমদিকে সেভাবে উৎসাহিত হন নি বলেছিলেন ইমতিয়াজের সাথে করিনা কি কাজ করতে চাইবেন? তাছাড়া ইমতিয়াজ যে কাজ করেন তার বাজেট অত্যন্ত বেশি নেন এরপরেও কথাবার্তা এগোতে থাকে এবং করিনা একটু দর কষাকষি করে কাজটি করতে রাজি হয়ে গেলেও শর্ত দেন যে, ছয় মাস পরে শ্যুটিং করতে পারবেন। তাই সেই সময় আটকে যায় ছবির কাজ।

আরও পড়ুন: টলিউডের থেকে বলিউড বেশি সম্মান দিচ্ছে! বিস্ফোরক দাবি করলেন টোটা রায়চৌধুরী

তারপর হঠাৎ একদিন ববি জানতে পারেন ছবির শুটিং হচ্ছে তাকে ছাড়াই। ববি দেওলের কথায়,“ দেখি শুটিং শুরু হয়ে গেল আমাকে বাদ দিয়েই। করিনা, ইমতিয়াজ সবাই আমার পরিকল্পনামতো যে যার ভূমিকায় এলেন কেবল নায়কের জায়গায় করিনার তৎকালীন প্রেমিক শাহিদ কাপুর! আমি বলি বাহ রে বাহ! এ কেমন হলো?”

ববি দেওল কথা প্রসঙ্গে আরো জানান যে হাইওয়ে ছবিতেও ইমতিয়াজের সঙ্গে কাজ করার কথা ছিল তার কিন্তু সেবার কোন একটি অজ্ঞাত কারণে তিনি বাদ পড়েছিলেন। যদিও ইমতিয়াজের সাথে সম্পর্ক খারাপ হয়নি অভিনেতার। মশকরা করে অভিনেতা বলেন, “ ইমতিয়াজ তুমি যতক্ষণ না আমায় তোমার ছবিতে নেবে আমি তোমার একটাও কাজ দেখব না। বিশ্বাস করো আমি যেটাই থাকব সেটাই তোমার সেরা ছবি হবে।”

জব উই মেট সিনেমাটি ব্যাপক হিট করলেও শোনা যায় সেই ছবি সেটেই চার বছরের প্রেমের সম্পর্কের ইতি ঘটে ছিল শাহিদ ও করিনার।

Related Articles

Back to top button