ভাইরাল ভিডিও

বাংলায় এগোচ্ছে, এগোচ্ছে ভাবধারা! ধুতি যদি মেয়েদের ফ্যাশনের অংশ হতে পারে তবে শাড়ি কেন ছেলেদের ফ্যাশন নয়? বেনারসিকে ধুতির মতো ব্যবহার করে ছক ভাঙ্গা ফ্যাশনে এবার এগিয়ে এসছেন পোশাকশিল্পী রুদ্র সাহা

নারী ও পুরুষের স্থান সমান নাকি সর্বত্রই পুরুষ উচ্চতায় বসবাস করে এই ধারণা নিয়ে বুদ্ধিজীবীদের মধ্যে তর্কের শেষ নেই। শিক্ষিত মহল মনে করে শারীরিকভাবে মেয়েরা পুরুষের সমান না হতে পারলেও যেগুলোতে তাঁরা পারছে সেগুলোতে তাঁদের যোগ্য সম্মান দেওয়া হোক। সে সব ক্ষেত্রে যদি যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে যদি নারীর স্থান আগে থাকে তবে তাঁকে সেই মর্যাদাটা শিক্ষিত মহল দেবে এটাই তাঁরা দাবি করে। এমন একটি ক্ষেত্র হল ফ্যাশন। কিছুদিন আগেই অভিনেত্রী স্বস্তিকা মুখার্জিকে দেখতে পাওয়া গিয়েছিল ধুতি পাঞ্জাবিতে। কিছু মানুষ এই নিয়ে কটাক্ষ করলেও বেশ কিছু সুখ শিক্ষিত নারী সমাজ এগিয়ে এসেছিল তাঁদের দক্ষতার দাবিতে। সত্যিই তো ধুতি পাঞ্জাবি তে ভালোই দেখতে লাগছিল অভিনেত্রীকে। এবার এই বিষয়কে যদি শিক্ষিত সমাজ ফ্যাশনের দিতে পারে তবে পুরুষের শাড়ি ব্যবহার কে কেন নয়?

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে এক মডেলের ছবি ভাইরাল হয়েছে। সেখানে সেই পুরুষ মডেলকে দেখতে পাওয়া যাচ্ছে। লাল বেনারসি শাড়িকে ধুতির মত করে পরা। এবং তাঁর শরীরের অর্ধাঙ্গ খালি। এখানে কিন্তু মহিলারা শাড়ি যেভাবে পড়েন সেভাবে নয়, পুরুষের ধুতি পরার স্টাইলেই পরা হয়েছে শাড়িকে। এমনটাই ইউটিউব ইন্টারভিউতে দাবি করেছেন ডিজাইনার রুদ্র সাহা। বলাবাহুল্য এতে নারী সমাজ কিন্তু যথেষ্ট মর্যাদা দিয়েছে। তাঁরা বেশ পছন্দ করেছে এই ধরনের আপডেটেড ফ্যাশন সেন্স কে।

সোশ্যাল মিডিয়াতে যে ছবিটির ভাইরাল হয়েছে সেটি প্রথম শেয়ার করেছিলেন ডিজাইনের রুদ্র সাহা নিজের সোশ্যাল মিডিয়া একাউন্ট থেকে। বলা বাহুল্য এই ফটোশুটের বিষয়টি পোশাক শিল্পী রুদ্র সাহারই মস্তিষ্কপ্রসূত। ছবিটিতে যে পুরুষ মডেলকে দেখা যাচ্ছে তাঁর নাম আতিফ খান। রুদ্র সাহার সঙ্গে স্টাইলিস্ট অ্যাসিস্ট্যান্ট হিসেবে ভূমিকা পালন করেছেন পৌলোমী সাহা। চুলের কারুকার্যের দায়িত্বে ছিলেন রোহিনী আইচ। মেকআপের দায়িত্ব ছিল রাখি আগারওয়াল সুমন এবং শাদ্বিকা দেব শর্মার ওপর। ফটোশুটের জন্য প্রয়োজনীয় আলতা ও কলকার ডিজাইন করেছেন শ্রেয়শী দাস। ছবিগুলি তুলেছেন সৌম্য সিংহ।

ফ্যাশন ডিজাইনার রুদ্রর কথায়, “আমরা চেয়েছিলাম এমন কোনও সাজ তৈরি করতে, যা পুজোর আগে মানুষের মননে লেগে থাকবে। আশা করি সেটা পেরেছি।” প্রসঙ্গত বর্তমানে পোশাক নিয়ে বিভিন্ন ধরনের পরীক্ষা নিরীক্ষা চলছে। শাড়ি এমন একটি পোশাক যা মূলত গোটা ভারতের সর্বত্রই দেখতে পাওয়া যায়। আর বেশ কায়দা করেই এই শাড়িকে বিভিন্ন রকম ফ্যাশনে তুলে ধরেন মেয়েরা। এবার সেই শাড়িকেই পুরুষের ফ্যাশন সেন্সে কাজে লাগানো হলো এক নতুন কায়দায়।

 

View this post on Instagram

 

A post shared by Rudra Saha (@rudra_saha_official)

Related Articles

Back to top button