ভাইরাল ভিডিও

মালদায় পুজোর থিম এবার ‘কাঁচা বাদাম’! বাদামের খোলা, রঙিন সুতো দিয়ে তৈরি হবে দুর্গা প্রতিমা, চারিদিকে ট্রেন্ডিং শুধুই ভুবন বাদ্যকরে কাঁচা বাদাম

সম্পূর্ণ সোশ্যাল মিডিয়া জুড়ে কত কিছুই না ভাইরাল হয়। কখনো কোন ফটো তো কখনো কোন ভিডিও। তেমনি বেশ কিছুদিন আগে সম্পূর্ণ সোশ্যাল মিডিয়া জুড়ে ট্রেনিং শুরু হয়েছিল কাঁচা বাদাম গানের। যদিও সেই ট্রেন্ডিং এর রেশ এখনো পর্যন্ত কাটেনি মানুষের মাথা থেকে। যার ফলস্বরূপ একেবারে সোজা দুর্গাপূজার থিম করে দেওয়া হয় কাঁচা বাদাম কে।

বিষয়টি সত্যিই অদ্ভুত। কিন্তু অদ্ভুত হলেও ঘটনাটি সত্যি। মালদার রায়পাড়া আরতি সংঘের পুজোর থিম এবার কাঁচা বাদাম। এই ফ্রেমে প্রতিমা নির্মাতা অর্থাৎ শিল্পী হলেন সুশান্ত সরকার। এই থিমে দুর্গা প্রতিমার সাজসজ্জা করানো হচ্ছে বাদামের খোলা, রঙিন সুতো আর কার্ডবোর্ড দিয়ে। তেমনি আবার মালদার বিশ্বনাথ মোড়ের পুজোতেও রয়েছে কাঁচা বাদামের ছোঁয়া। সেখানেও দেবীর প্রতিমা তৈরি করা হচ্ছে কাঁচা বাদাম এবং বাদামের খোলা দিয়েই। ইতিমধ্যেই এই খবর বেশ ছড়িয়েছে সংবাদমাধ্যমে।

এই কাঁচা বাদাম থিমের প্রতিমা বিক্রি হচ্ছে ৮৫ হাজার টাকা। শিল্পী সুশান্ত সরকার এই নিয়ে মোট ১৯ টি প্রতিমা নির্মাণের দায়িত্বে রয়েছেন। মহালয়ার বাকি আর মাত্র কয়েকটি দিন। এরমধ্যেই অন্তত আশি শতাংশ করে প্রতিমা তৈরীর কাজ সম্পন্ন করে ফেলতে হয় শিল্পীদের। এইতো দিন-রাত খেটে কাজ করছেন প্রত্যেক শিল্পী। এবার শুধু এটাই দেখার যে এই কাঁচা বাদাম থিমের প্রতিমা ঠিক কতটা নাম করতে পারে।

প্রসঙ্গত ভুবন বাদ্যকর বাদাম বিক্রি করতে করতে যে গানটি গাইতেন তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। সোশ্যাল মিডিয়ার গণ্ডি ছাড়িয়ে দেশের বিভিন্ন জায়গায় সুনাম অর্জন করেছে এই গান। বেশ ভাল রকম জনপ্রিয়তায় পাওয়ার পরে এখন সে জনপ্রিয়তার ফায়দা তুলতে শিখে গেছেন ভুবন। তার সুর দেওয়া গান শোনানোর জন্য খুলে নিয়েছেন নিজের একটি ইউটিউব চ্যানেলও। আর সেখানেও বেশ ভালো রকমই সাবস্ক্রাইবার আছে তার।

Related Articles

Back to top button